পণ‍্য পরিবহণে ভারত বাংলাদেশের মধ‍্যে পার্সেল ট্রেন সার্ভিস শুরু হল

14th July 2020 9:07 am অনান‍্য
পণ‍্য পরিবহণে ভারত বাংলাদেশের মধ‍্যে পার্সেল ট্রেন সার্ভিস শুরু হল


আয়ুব হোসেন পক্ষী ( বেনাপোল , বাংলাদেশ ) :

দীর্ঘদিনের দাবীর মধ‍্যে করোনা আবহেই এই প্রথম বেনাপোল স্থলবন্দর দিয়ে চালু হলো ইন্ডিয়ান পার্সেল ট্রেন সার্ভিস।১৮টি হাই কোয়ালিটি পার্সেল ভ্যানের মাধ্যমে  বেনাপোল রেল ষ্টেশনে এসে পৌঁছাল ৩ লাখ ৩৬ হাজার কেজি শুকনা মরিচ। ভারতের রানাঘাট জংশন থেকে  বেনাপোলে পৌছায় পার্সেল ট্রেনটি ।

বেনাপোল রেল ষ্টেশন মাষ্টার সাইদুজামান সহিদ জানান,দীর্ঘদিন ধরে বাংলাদেশ-ভারতের মধ্যে ৪২টি বিসিএন ওয়াগনে গুর্ডস ট্রেন চলাচল করছে। ভারতের সাথে আমদানি-রফতানি সচল রাখতে এ পার্সেল ট্রেন বা লাগেজ ভ্যান চালু করা হলো।এতে করে ছোট ছোট ব্যাবসায়িরা আনতে পারবেন মাল। সড়কে কমবে ভোগান্তি ও চাপ । বাঁচবে সময় ও অর্থ । উপকৃত হবে দু'দেশের ব্যবসায়িরা।





Others News

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২


ভানুময় চন্দ ( ত্রিপুরা ) : প্রায় এক কো‌টি টাকার নেশা জা‌তীয় ইয়াবা ট‌্যাব‌লেট সহ ক‌রিমগ‌ঞ্জের বাবা হো‌টেল সংলগ্ন মোবারকপু‌রে ধরা পড়ল দুই যুবক।এক গোপন খব‌রের ভি‌ত্তি‌তে তা‌দের‌কে এক‌টি ছোট গা‌ড়ি স‌মেত আটক ক‌রে স্থানীয় সীমান্তরক্ষীর সাত ব‌্যা‌টে‌লিয়‌নের জওয়ানরা।এএস(শূণ‌্য এক)এলসি(আট দুই ছয় নয়)নম্ব‌রের গাড়ীত তল্লা‌শি ক‌রে কু‌ড়ি হাজার ইয়াবা ট‌্যাবলেট উদ্ধার করা হয়।যার বাজার মূল্য প্ৰায় এক কোটি টাকার মত হ‌বে ব‌লে বিএসএফ সু‌ত্রে প্রকাশ।ধৃত‌দের ম‌ধ্যে র‌য়ে‌ছে বরপেটা জেলার ইসমাইল আলী ও হোসেন আলী মিরধা।বৰ্তমানে ধৃত‌দের জেলা সদর থানায় আট‌কে রে‌খে টানা জিঙ্গাসাবাদ চালা‌চ্ছে পু‌লিশ।